মোঃ ইমরান হোসেন, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: শ্রীমঙ্গলে চলতি বোরো মৌসুমের ধান-চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বুধবার (৩ এপ্রিল) দুপুরে উপজেলা খাদ্য গুদামে কার্যক্রমের উদ্বোধন করেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহিদ এমপি।

উপজেলা ধান-চাল সংগ্রহ মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায়, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. শামীম অর রশীদ তালুকদার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তকবীর হোসেন, ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা দীপক সুত্রধর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, মির্জাপুর ইউপি চেয়ারম্যান মিছলু আহমেদ চৌধুরী প্রমুখ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তকবীর হোসেন জানান, ৭ এপ্রিল থেকে ৩১ আগস্ট পর্যন্ত সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হবে।

তিনি আরো জানান, মিলারদের কাছ থেকে চাল ক্রয় করা হবে আগামী ৭ মে থেকে ৩১ আগস্ট পর্যন্ত।
এবার এই উপজেলায় বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১২৬৮ মেট্রিক টন। আর চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ৩৫৯৭ মেট্রিক টন।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুস শহীদ এমপি বলেন, কৃষকদের ন্যায্যমূল্য নিশ্চিত করার লক্ষ্যে সরকার প্রতি বছরের ন্যায় এবারও সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ও চান সংগ্রহ কার্যক্রম শুরু করেছে। তিনি বলেন কৃষকরা এ দেশের সম্পদ। তাদের স্বাবলম্বী করতে সরকারের নানামুখী কর্মসূচি হাতে নিয়েছে। এরমধ্যে ধান-চাল সংগ্রহ কার্যক্রম অন্যতম।